‘মুসলিম ভাইদের’ জুম্মার নামাজের জন্য গুরুদ্বারের দরজা খুলে দেওয়া হল গুরুগ্রামে

‘মুসলিম ভাইদের’ জুম্মার নামাজের জন্য গুরুদ্বারের দরজা খুলে দেওয়া হল গুরুগ্রামে

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ধর্ম-সমন্বয়ের এক উজ্জ্বল ছবি। মুসলিম যাতে শুক্রবারের নামাজ পড়তে পারেন, তার জন্য গুরুদ্বারের দরজা খুলে দেওয়া হল গুরুগ্রামে। প্রকাশ্য স্থানে নামাজ পড়ার ব্যাপারে আপত্তি ওঠার পর এই সিদ্ধান্ত নিয়েছে গুরুগ্রামের সদর বাজারের গুরুদ্বার অ্যাসোসিয়েশন।

“এটা গুরুর ঘর। সব সম্প্রদায়ের জন্য খোলা। এখানে কোনো বৈষম্য করা হয় না। এখানে এ নিয়ে কোনো রাজনীতি হওয়া উচিত নয়। যে সব মুসলিম ভাই ‘জুম্মার নামাজ’ পড়তে চান, তাঁদের জন্য বেসমেন্ট খোলা রইল”, সদর বাজারের গুরুদ্বার গুরু সিং সভার সভাপতি শেরদিল সিং সিধু এ কথা বলেন।

তিনি আরও বলেন, “যদি কোনো খোলা জায়গা থাকে, সেখানে মুসলিমদের নমাজ পড়তে দেওয়া উচিত। এই সব ছোটোখাটো ব্যাপার নিয়ে আমাদের মারামারি করা উচিত নয়। যাঁরা খোলা জায়গায় নামাজ পড়ে আসছেন, তাঁরা প্রশাসনের অনুমতি নিয়েই তা করেন। এ নিয়ে যাঁদের সমস্যা আছে, তাঁদের উচিত যাঁরা নামাজ পড়ছেন তাঁদের আক্রমণ না করে প্রশাসনের দ্বারস্থ হওয়া।”

গুরুগ্রামে ৩৭টি জায়গা নির্দিষ্ট করা আছে, যেখানে নামাজ পড়া হয়। এর মধ্যে ৮টি জায়গায় নমাজ পড়ার ব্যাপারে প্রশাসন অনুমতি দেওয়া বন্ধ করে দিয়েছে।