পাঞ্জাব সরকারের আবেদন মেনে ভোটের দিন পরিবর্তন করলো নির্বাচন কমিশন

পাঞ্জাব সরকারের আবেদন মেনে ভোটের দিন পরিবর্তন করলো নির্বাচন কমিশন

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পাঞ্জাব সরকারের আবেদন মেনে নিল নির্বাচন কমিশন। ১৪ ফেব্রুয়ারির বদলে ২০ ফেব্রুয়ারি হবে পাঞ্জাবে বিধানসভা ভোট। নতুন দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। আগে গোয়া এবং পাঞ্জাবে ১৪ ফেব্রুয়ারি ভোট ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। কিন্তু ১৪ ফেব্রুয়ারি পাঞ্জাবে গুরু রবিদাস জয়ন্তী পালিত হয়। সেদিন শিখদের পবিত্র দিন। সেকারণেই সেই দিন ভোট না নিয়ে অন্যদিন করার অনুরোধ জানিয়েছিল চান্নি সরকার। কমিশনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর সেই অনুরোধ মেনে নেওয়া হয়েছে।

পাঞ্জাবে ১৪ ফেব্রুয়ারি ভোটের দিন ছিল। সেদিন পাঞ্জাবে গুরু রবিদাস জয়ন্তী উদযাপন করা হয়ে থাকে। সেকারণে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অনুরোধ জানিয়েছিলেন সেদিনটি যেন পিছিয়ে দেওয়া হয়। সেদিন যেন পাঞ্জাবে ভোট না করা হয়। পাঞ্জাবের অন্যান্য রাজনৈতিক দলগুলিও কমিশনরে আবেদন জানিয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়েছেই নির্বাচন কমিশন ভোটের দিন পিছিেয় দেওয়ার সিদ্ধান্ত নেয়। ১৪ ফেব্রুয়ারির ভোট হবে ২০ ফেব্রুয়ারি। নতুন দিন ঘোষণা করে জানিয়েছে নির্বাচন কমিশন।

ভোটের দিন পিছিয়ে যাওয়ায় আরও একটু সময় হাতে এসেছে রাজনৈতিক নেতাদের। ২৫ জানুয়ারি(মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে মনোনয়ন জমা দেওয়া। মনোনয়ন জমার শেষ দিন ১ ফেব্রুয়ারি ( মঙ্গলবার)। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৪ ফেব্রুয়ারি (শুক্রবার)। স্ক্রুটিনির দিন ২ ফেব্রুয়ারি( বুধবার) । ভোট গ্রহন ২০ ফেব্রুয়ারি রবিবার। ভোটের ফলাফল প্রকাশ ১০ মার্চ বৃহস্পতিবার। কাজেই এবার একেবারে ঠাসা সূচি তৈরি হয়ে গিয়েছে।