গত ২৫ বছর ধরে রমজানের আলবিদা জুময়া’য় রোজা রেখে আসছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি

    মুসলিমদের প্রতি শ্রদ্ধা ও সংহতি জানিয়ে গত ২৫ বছর ধরে রমজানের আলবিদা জুময়া’য় রোজা রেখে আসছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মার্কন্ডেয় কাটজু

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মার্কন্ডেয় কাটজু গত ২৫ বছর ধরে রমজানের আলবিদা জুময়া’য় দিনে রোজা রেখে আসছে।
    এবারও তার অন্যথা হলোনা। শুধু নিজের রোজা রাখা নয়, দেশের বাকি সকল অমুসলিম সম্প্রদায়ের মানুষকেও তিনি এগিয়ে আসতে বলেছেন এই পবিত্র দিনে রোজা পালনের জন্য।

    তিনি আজ ইফতারের পর নিজের ফেসবুক ওয়ালে লেখেন – আজ আমি সেহেরি (রুটি, দুধ এবং ডিম) খেয়েছি সকাল ৩:৩০ মিনিটে এবং এরপরে সন্ধ্যা ৭:০২ পর্যন্ত ইফতারের আগ পর্যন্ত কিছু খাওয়া বা পান করা হয়নি।

    একজন মুসলিম প্রতিবেশী যিনি সম্ভবত আমার পূর্ববর্তী ফেসবুক পোস্টটি পড়েছিলেন তিনি আমাকে ইফতারির জন্য ফল (খেজুর, খারবুজা এবং তারবুজ), পাশাপাশি রাতের খাবারের জন্য সুস্বাদু মাটন বিরিয়ানি এবং অন্যান্য ভেজ এবং নন-ভেজি খাবার পাঠিয়েছিলেন, যা আমি উপভোগ করেছি।

    দিনে রোজা চলাকালীন বেশ কয়েকজন মুসলমান আমাকে বার্তা পাঠিয়েছিলেন যেহেতু আমি একজন বৃদ্ধ এবং অসুস্থ হয়ে পড়তে পারি, তাই ইফতারের আগে আমার রোজা ভেঙে দেওয়া উচিত, যেমন অনুমতি ছিল। কেউ কেউ এমনকি বলেছিল যে আমার কমপক্ষে জল পান করা উচিত, কারণ এটি গরম আবহাওয়া ছিল, তবে আমি জবাব দিয়েছি যে রোজা রোজা, এবং আমি এটি ভাঙ্গব না। আমি রোজা থাকা সত্ত্বেও আমি ভাল আছি।

    তিনি গতকাল তার ফেসবুক ও টুইটার পোস্টে লিখেছিলেন জানিয়েছিলেন আগামীকাল, ৭ ই মে, রমজানের পবিত্র মাসের শেষ শুক্রবার (আলভিদা জুমা)।
    আমি প্রায় ২৫ বছর ধরে এইদিনে আমার মুসলিম ভাই-বোনদের প্রতি শ্রদ্ধা ও সংহতির কারণে রোজা রেখে আসছি আগামীকালও রাখব।

    আমি সারা বিশ্বের সকল অমুসলিমকে অনুরোধ করছি। দয়া করে কিছু মুসলিম বন্ধুর কাছ থেকে সেহরির সময় (সম্ভবত এটি সকাল ৪:১৫ এ) এবং ইফতারে (সম্ভবত সন্ধ্যা ৭ টা ।) সন্ধান করুন। আপনি এটি ইন্টারনেটেও দেখতে পারেন। এই সময়ের মধ্যে কিছু খাওয়া বা পান করবেন না দয়া করে।
    এটি তাদের প্রতীকী প্রতারণা ও প্রত্যাখ্যান যারা আমাদের ধর্মীয় ভিত্তিতে বিভক্ত করতে এবং মুসলমানদেরকে ধর্মান্ধ, সন্ত্রাসবাদী এবং দেশবিরোধী হিসাবে ভূতিত করতে চায়।