রাজ্য সরকারকে না জানিয়েই ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে নন্দীগ্রামে রাজ্যপাল

    রাজ্য সরকারকে না জানিয়েই ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে নন্দীগ্রামে রাজ্যপাল

     

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: শনিবার সকাল ১০ টার কিছু আগে বিএসএফ-এর হেলিকপ্টারে হরিপুরের অস্থায়ী হেলিপ্যাডে পৌঁছন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে তাঁকে স্বাগত জানান, নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁদের দুজনকে বেশ কিছুক্ষণ কথা বলতেও দেখা যায়। এর পর রাজ্যপাল আক্রান্ত গ্রাম পরিদর্শন শুরু করেন।

     

    এর আগে রাজ্যপাল বৃহস্পতিবার গিয়েছিলেন কোচবিহার সফরে। রাজ্যপালের এই সফর নিয়ে কড়া বিরোধিতা করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী নিজে রাজ্যপালকে চিঠি দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, জেলা সফরে যে প্রথা রয়েছে, তা ভাঙছেন রাজ্যপাল। কোনও জেলায় সফরে যেতে গেলে রাজ্য সরকারকে জানানোই প্রথা। রিন্তু রাজ্যপাল তা জানানি বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী।

    নন্দীগ্রামে পৌঁছেই রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রাজ্য প্রশাসনকে নিশানা করেন। তিনি বলেন, করোনায় সংকটজনক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে রাজ্য। পাশাপাশি রাজ্য জুড়েই অভূতপূর্ব ভোট পরবর্তী হিংসা চলছে। তিনি কোনও ভোটের পরে এমন হিংসার কথা শোনেননি বলেও মন্তব্য করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীর প্রতি আবেদন করে তিনি বলেছেন, মুখ্যমন্ত্রীর এটা নজর করা উচিত, এই হিংসায় লক্ষ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত। আগ্নেয়গিরির ওপরে দাঁড়িয়ে আছে রাজ্য। মন্তব্য করেছেন তিনি।