ঘূর্ণিঝড় ইয়াসের তদারকিতে নবান্নের কন্ট্রোলরুমে মুখ্যমন্ত্রীর পাশে গিয়ে বসলেন রাজ্যপাল

    ঘূর্ণিঝড় ইয়াসের তদারকিতে নবান্নের কন্ট্রোলরুমে মুখ্যমন্ত্রীর পাশে গিয়ে বসলেন রাজ্যপাল

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: প্রথমে তিনি গিয়েছিলেন আলিপুর আবহাওয়া দফতরে। ঘূর্ণিঝড় ইয়াসের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে এ বার নজিরবিহীনভাবে নবান্নে গিয়ে পৌঁছলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার হাওয়া অফিসে পৌঁছে ইয়াসের সম্পর্কে সবরকমের খুঁটিনাটি বিষয় বুঝে নিয়ে সন্ধ্যা ৬ টা নাগাদ নবান্নে উপস্থিত হন তিনি। তাঁকে স্বাগত জানাতে নবান্নের নীচে নেমে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

    আজ সন্ধ্যা ৬ নাগাদ সেই কন্ট্রোল রুমে পৌঁছে যান রাজ্যপাল। মুখ্যমন্ত্রী তাঁকে স্বাগত জানিয়ে কন্ট্রোল রুমে নিয়ে ঢোকেন। মুখ্যমন্ত্রীর পাশের চেয়ারেই বসেন রাজ্যপাল। দু’জনের সৌজন্য আলাপও হয়। সূত্রের খবর, রাজ্যপাল ইয়াসের মোকাবিলায় এই মুহূর্তে জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে একটি উচ্চপর্যায়ের বৈঠক করছেন মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব।

    গতবার কলকাতার বুক চিরে বেরিয়েছিল আমফান। সেই সময়ও সার্বিক পরিস্থিতির উপর নজর রাখতে নবান্নে কন্ট্রোল রুম তৈরি করে সেখানেই ছিলেন মমতা। এ বারও টানা দু’দিন সেই কন্ট্রোল রুমেই তিনি থাকবেন বলে জানিয়েছেন। যদিও গতবারের থেকে শিক্ষা নিয়ে এ বার নবান্নের পাশেই থাকা উপান্নতে কন্ট্রোল রুম তৈরি করা হয়েছে। কেননা আমফানে তাণ্ডবে কার্যত কেঁপে উঠেছিল নবান্ন। বেশ কয়েকটি জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছিল যা পরবর্তী সময় মেরামত করা হয়।