নারদা মামলায় শর্তসাপেক্ষে ৪ জনকে অন্তর্বর্তী জামিন দিল হাইকোর্ট

নারদা মামলায় শর্তসাপেক্ষে ৪ জনকে অন্তর্বর্তী জামিন দিল হাইকোর্ট

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: নারদ মামলায় হাইকোর্টে অবশেষে স্বস্তি পেলেন চার হেভিওয়েট। জামিন পেলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায় ও মদন মিত্র। শর্তসাপেক্ষে হাইকোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন চারজন। তবে তাঁদের গৃহবন্দি থাকতে হবে।

এই মামলায় দ্রুত বৃহত্তর বেঞ্চ তৈরি করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চারজনকে গৃহবন্দি থাকতে হবে। ফিরহাদ হাকিম বাড়ি থেকে ভিডিয়ো কলের মাধ্যমে বাড়ি থেকে কাজ করতে পারবেন। কিন্তু, বাড়ির বাইরে যেতে পারবেন না। অন্যদিকে, বৃহত্তর বেঞ্চে গেল জামিন মামলা। আজ দুপুর ২টোয় শুনানি।

নারদ মামলায় চার হেভিওয়েটের জামিন মঞ্জুর নিয়ে জটিলতা তৈরি হয়। হাইকোর্টে দুই বিটারপতির মধ্যে মতভেদ তৈরি হয়। আদালত সূত্রে জানা যাচ্ছে, জামিন মঞ্জুর করেছিলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। জামিন মঞ্জুরের বিরোধিতা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

সুব্রত মুখোপাধ্যায়ের আইনজীবী সংবাদমাধ্যমে জানান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি চেয়েছেন, গৃহবন্দি হিসেবে রাখা হোক। বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় চান অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হোক। যতদিন পর্যন্ত বৃহত্তর বেঞ্চে মামলা নিয়ে নিষ্পত্তি না হচ্ছে, ততদিন চারজনকে গৃহবন্দি হয়ে থাকতে হবে। তৃতীয় বিচারপতির কাছে পাঠানো হতে পারে মামলা। শনি ও রবিবার ছুটি বাতিল করে মামলার শুনানি হোক, এমন আবেদন করেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।