প্রতিহিংসার রাজনীতি! রাজ্যে কিষাণ সম্মান নিধির টাকা দেওয়া বন্ধ হোক: মোদীকে বিস্ফোরক চিঠি দিলীপের

    প্রতিহিংসার রাজনীতি! রাজ্যে কিষাণ সম্মান নিধির টাকা দেওয়া বন্ধ হোক: মোদীকে বিস্ফোরক চিঠি দিলীপের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দীর্ঘ জটিলতা! টাকা পাওয়া নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত। রাজ্যের গাফিলতিতেই প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধির টাকা রাজ্যের কৃষকরা পাচ্ছেন না বলে অভিযোগ তুলেছে বিজেপি। এমকি বাংলার ভোটেও এই বিষয়টিকেই ইস্যু করেন প্রধানমন্ত্রী।ক্ষমতায় আসলে বকেয়া টাকা সহ ১৮ হাজার টাকা দেওয়ার কথা বলা হয়। কিন্তু ভোটের ফলাফলে কার্যত মুখ থুবড়ে পড়েছে বিজেপি। যদিও দীর্ঘ টালমাটালের পর অবশেষে বাংলার কৃষকদের এই টাকা দিয়েছে কেন্দ্র। আর সে টাকা আপাতত বন্ধ রাখার আবেদন রাজ্য বিজেপির।

    এই মর্মে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যে চিঠিতে দিলীপ ঘোষ আশঙ্কা প্রকাশ করেছেন যে, প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি প্রকল্পের আওতায় কৃষকদের যে আর্থিক সাহায্য দেওয়ার ক্ষেত্রে রাজ্যে দুর্নীতি হতে পারে বলে।

    আর সে কারনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বাংলার কৃষকদের আপাতত পরবর্তী কিস্তির টাকা দেওয়া বন্ধ করার আর্জি জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

    আর এই চিঠি ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। শাসকদলের দাবি, বিজেপি বাংলায় হেরে যাওয়ার পর থেকে প্রতিহিংসার রাজনীতি করছে। এবার বাংলার কৃষকদের টাকা বন্ধ করে দিতে চাইছে। যোগ্য জবাব কৃষকরা ফের বিজেপিকে দেবে বলে দাবি তৃণমুলের।