করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী প্রধানমন্ত্রীই! মোদীই ‘সুপার স্প্রেডার’ : উঠল অভিযোগ

    করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী প্রধানমন্ত্রীই! মোদীই ‘সুপার স্প্রেডার’ : উঠল অভিযোগ

     

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: করোনা ঝড়ে কাঁপছে গোটা দেশ। লাগামহীন সংক্রমণ রুখতে হিমশিম খাচ্ছেন সকলে। এই পরিস্থিতিতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় তুললেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ডা. নভজ্যোত দাহিয়া। মোদীকে ‘সুপার স্প্রেডার’ বলে আক্রমণ করে তিনি বলেছেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী প্রধানমন্ত্রীই।

    সংবাদমাধ্যমে নভজ্যোত দাহিয়া বলেছেন, ‘করোনায় সুরক্ষাবিধি সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করতে যখন ঝাঁপিয়ে পড়েছে দেশের স্বাস্থ্য মহল, তখন কোনওরকম দ্বিধা না করেই সমস্ত কোভিড বিধি ভেঙে রাজনৈতিক সমাবেশ করেছেন প্রধানমন্ত্রী।’ তিন কৃষি আইনের প্রতিবাদের কৃষকদের আন্দোলন ইস্যুতেও প্রধানমন্ত্রী দায়িত্বশীল মনোভাব দেখাননি বলেও মন্তব্য করেছেন তিনি। উল্লেখ্য, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ পরিস্থিতি মোকাবিলা নিয়ে প্রধানমন্ত্রী ও মোদী সরকারের ভূমিকা. সমালোচনায় মুখর হয়েছে আন্তর্জাতিক মহলের একাংশও। এই প্রেক্ষিতে IMA-র ভাইস প্রেসিডেন্টের এ হেন মন্তব্য শোরগোল ফেলে দিয়েছে।

    দেশে করোনা পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এর আগে সরাসরি দায়ী করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকে বাংলায় এসে BJP নেতারা করোনা ছড়িয়েছেন বলে অভিযোগ করেছেন। প্রসঙ্গত, বাংলায় বিধানসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গে একাধিক জনসভা করেছেন নরেন্দ্র মোদী। যে জনসভাগুলিতে করোনা বিধি একদমই মানা হয়নি। দূরত্ববিধি শিকেয় তুলেই মোদীর সভায় ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। পরে, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ভার্চুয়াল সভা করেন নমো।