বহরমপুরে বিশ্ব যুব দক্ষতা দিবস পালিত হলো রুডসেট ইনিস্টিটিউট এর উদ্যোগে

    বহরমপুরে বিশ্ব যুব দক্ষতা দিবস পালিত হলো রুডসেট ইনিস্টিটিউট এর উদ্যোগে

    এস.কে.এম মিজানুর রহমান, বঙ্গ রিপোর্ট, মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ জেলার এক অন্যতম আত্ম নিযুক্তি শিক্ষা প্রতিষ্ঠান রুডসেট ইনিস্টিটিউট, প্রতিষ্ঠানের অধিকর্তা মুকেশ কুমার বাউরি তিনার উদ্যোগেই সংঘটিত হলো একটা রোড শো, ‘ওয়ার্ল্ড ইউথ স্কিল ডে’ ব্যানারে।

    উক্ত রোড শো তে প্রতিষ্ঠানের সকল ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে। প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা হেঁটে বহরমপুর পরিক্রমা করে ছাত্র ছাত্রীরা সঙ্গে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তি রুডসেট ইনিস্টিটিউটের সিনিয়র ফ্যাকাল্টি সুপ্রিয় মুখার্জি, সিনিয়র ফ্যাকাল্টি শীর্ষেন্দু মণ্ডল, অফিস অ্যাসিসট্যান্ট মহঃ আলঙ্গীর, মনোজ কুমার দে, সুখেন হেমব্রম ও রাজ্যধর কোড়া।

    অধিকর্তা মুকেশ কুমার মহাশয় যুব সমাজকে স্বনির্ভর হওয়া এবং কর্মহীনতা কে দূর করার আহ্বান জানান। কেন্দ্রীয় সরকারের গ্রাম উন্নয়ন মন্ত্রকের অধিনে সারা দেশে জুড়ে পালিত হচ্ছে ‘ওয়ার্ল্ড ইউথ স্কিল ডে’ আরও উল্লিখিত যে এই দিনেই ১৯৮২ তে রুডসেট ইনিস্টিটিউট এর জন্ম হয়।

    এছাড়াও, এসি ফ্রিজ ও কম্পিউটার ডিটিপি বিভাগীয় দুজন কৃতি ছাত্রদের যথাক্রমে কাজী মহঃ হিদায়েতুল্লা ও অরুণ দেব কর্মকার কে পুরস্কৃত করা হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে। উল্লেক্ষ্য রুডসেটের প্রধান ভূমিকা যুব সমাজকে স্বনির্ভর করা এবং ফ্রি অব কস্ট ‘সাস্টেনেবল সেল্ফ এমপ্লয়মেন্ট এন্ড লাইবিলিহুড’ প্রদান করা।