বেকারত্বের জ্বালায় ন্যায্যমূল্যে কিডনি বিক্রি করিয়ে দেওয়ার জন্য আবেদন যুবকের

বেকারত্বের জ্বালায় ন্যায্যমূল্যে কিডনি বিক্রি করিয়ে দেওয়ার জন্য আবেদন যুবকের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: চাকরি না পেয়ে বেকারত্বের জ্বালায় কিডনি বিক্রির আবেদন যুবকের। সরাসরি স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট। রফিকুল হাসান ন্যায্যমূল্যে কিডনি বিক্রি করিয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। চরম হতাশায় একাজ করেছেন জানিয়েছেন তিনি। তাঁর শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী চাকরি পেতে চান রফিকুল হাসান।

উঃ ২৪ পরগনার শাসনের যুবক রফিকুল হাসান। সেই এলাকায় শুধু তিনি একা নন, তাঁর সঙ্গে রয়েছেন আরও বেশ কিছু যুবক যাঁরা চাকরি না পেয়ে অভাব অনটনে হতাশায় দিন কাটাচ্ছেন। সংসারের দায় ঘাড়ে এসে পড়েছে। কিন্তু, রোজগার নেই সেই মতো।

এই ঘটনা রাজ্যের বিভিন্ন এলাকায়। বাংলা অনার্স নিয়ে গ্র্যাজুয়েশনের পর দীর্ঘদিন চাকরির খোঁজ করেছেন। বহু জায়গায় আবেদন করেছেন। সরকারি চাকরির পরীক্ষা দিয়েছেন কিন্তু, কাজ মেলেনি। চরম হতাশায় শেষে ফেসবুকে পোস্ট করেন খোদ স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে। লেখেন, “সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব”।

রফিকুল হাসান বলেন, “২০১১ সালে টেট পরীক্ষায় বসি। ভালো পরীক্ষা দিয়েছিলাম কিন্তু কী হল বুঝতে পারিনি। এরপর নানা সরকারি চাকরির পরীক্ষা দিই। কিন্তু ফলাফলই জানতে পারিনি”।

রফিকুল হাসান বলেন,  “লেখাপড়া করে সরকারি চাকরি পাব ভেবেছিলাম। প্রধানমন্ত্রীও বলেছিলেন ২ কোটি মানুষকে চাকরি দেওয়া হবে। কিন্তু কোথায় কী! হতাশায় অভাব অনটনে দিন কাটছে”।