জায়গায় জায়গায় শীতলকুচি হবে’: দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিবাদ জানিয়ে শাস্তির দাবিতে কমিশনে সংযুক্ত মোর্চা

জায়গায় জায়গায় শীতলকুচি হবে’: দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিবাদ জানিয়ে শাস্তির দাবিতে কমিশনে সংযুক্ত মোর্চা

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট:  ‘জায়গায় জায়গায় শীতলকুচি হবে’। কোচবিহারের মাথাভাঙার ঘটনা নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যে রাজ্য রাজনীতি তোলপাড়। এই মন্তব্যের তীব্র আপত্তি জানিয়ে এবার বাম নেতা বিমান বসুর নেতৃত্বে কমিশনে গেল সংযুক্ত মোর্চা। সাংবাদিক বৈঠক করে এদিন শীতলকুচি ঘটনায় কমিশনের ভূমিকা নিয়েও এদিন প্রশ্ন তোলে সংযুক্ত মোর্চা।

দিলীপ ঘোষের উস্কানিমূলক আক্রমণাত্মক মন্তব্যের প্রসঙ্গে বিমান বসু বলেন, “বিভিন্ন প্ররোচনামূলক মন্তব্য করা হচ্ছে। বলা হচ্ছে, আরও শীতলকুচি হবে। এরা পার পেয়ে যাবে? তাহলে তো নির্বাচন কমিশনের নিরপেক্ষ ভূমিকা নিয়ে প্রশ্ন উঠবে। তাদের তো পার পেয়ে যাওয়া উচিত না।”

নির্বাচন কমিশনের কাছে এদিন সংযুক্ত মোর্চার পক্ষ থেকে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়। নিয়ম অনুযায়ী পরিস্থিতি বেগতিক হলে বা আত্ম রক্ষার জন্যও কোমরের নীচে গুলি করতে পারে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু প্রত্যেককেই কোমরের উপরে এবং বুকে গুলি করা হল কেন তা নিয়েও প্রশ্ন তুলেছে সংযুক্ত মোর্চা।

এদিন প্রতিনিধি দলে বিমান বসুর সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান, আইএসএফ নেতা নৌসাদ সিদ্দিকী, সিপিএম নেতা রবীন দেব সহ অন্যান্যরা।