অশান্তির তৃতীয় দফা: প্রথম ও দ্বিতীয় দফার থেকে কমলো ভোটের হার

অশান্তির তৃতীয় দফা: প্রথম ও দ্বিতীয় দফার থেকে কমলো ভোটের হার

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: অশান্তির নিরিখে আগের দুই দফাকে বেশ অনেকটা পেছনে ফেলল তৃতীয় দফা। দিনভর চলল অশান্তি। তারই মধ্যে ভোটদান প্রক্রিয়া। তবে আগের দুই দফার তুলনায় ভোটের হার খানিকটা কম এই তৃতীয় দফায়। ৬টা পর্যন্ত ভোট পড়ল প্রায় ৭৮%। তবে এদিন দিন শেষে আধাসেনা ও পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করল নির্বাচন কমিশন। বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে জানান “তৃতীয় দফা ভোটে আধাসামরিক বাহিনী খুবই ভাল কাজ করেছে।”

বাংলার আট দফা নির্বাচনের তৃতীয় দফায় হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগণার মোট ৩১টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে ছিল দক্ষিণ ২৪ পরগণার ১৬টি হাওড়ার ৭টি ও হুগলির ৮টি আসন। মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় অশান্তির আবহেই রাজ্য বিধানসভা নির্বাচনের তৃতীয় দফা ভোটগ্রহণ চলে।

দিনশেষে কমিশনের তরফে জানান হয় ৬টা পর্যন্ত ভোট পড়েছে ৭৭.৬৮ শতাংশ। জেলাভিত্তিক সর্বশেষ ভোটদানের হার হুগলিতে, ৭৯.৬৩ শতাংশ, হাওড়ায় ৭৭.৯৩ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনাতে অভিষেক গড়ে ভোট পড়েছে ৭৬.৬৮ শতাংশ। উল্লেখ্য, দ্বিতীয় দফায় হাইভোল্টেজ ভোটেও চার জেলা মিলিয়ে গড় ভোটদানের হার ছিল ৮৬.১১ শতাংশ। আর প্রথম দফায় ভোটের হার ছিল ৮০ শতাংশ। সেই দিক থেকে ভোটদানের হার বেশ খানিকটা ধাক্কা খেল তৃতীয় দফায়।