আগামিকাল ঈদ উল ফিতর:  ঈদের শুভেচ্ছায় ভাসছে সোস্যাল মিডিয়া

আগামিকাল ঈদ উল ফিতর:  ঈদের শুভেচ্ছায় ভাসছে সোস্যাল মিডিয়া

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আজ সন্ধ্যায় পবিত্র ইফতারের মধ্য দিয়ে ৩০ রমজান পূর্ণ হয়েছে। পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন প্রান্তে শাওয়ালের চাঁদ দেখা গেছে। গতকালই দেশের বিভিন্ন প্রান্তের হেলাল কমিটি জানিয়ে দিয়েছিল রমজান ৩০ পূর্ণ করে ১৪ মে শুক্রবার পবিত্র ঈদ উল ফিতর উদযাপন হবে। আগামিকাল পালিত হবে পবিত্র ঈদ উল ফিতর। ইফতারের পর থেকে সোস্যাল মিডিয়া জুড়ে ঈদের শুভেচ্ছা বিনিময়ের ঝড় বইছে। জনপ্রতিনিধি, স্বেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক থেকে সাধারণ মানুষ সকলেই এই ভার্চুয়াল শুভেচ্ছা বিনিময়ে মেতে উঠেছে।

দেশজুড়ে ভয়াবহ করোনা পরিস্থিতি। এ জন্য দেশের বড়ো বড়ো ঈদের জামাত এবারে বাতিল করা হয়েছে। সরকার ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবারে ৫০ জন করে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ছোট ছোট জামাতে ঈদের নামাজ আদায় করার আহ্বান জানাচ্ছে। গতবারের মতো এবারেও যতটা সম্ভব বাড়িতেই ঈদ পালনের সিদ্ধান্ত মাথায় রেখে ভার্চুয়ালে ঈদের শুভেচ্ছা বিনিময়ে ঝড় উঠেছে।

সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মহঃ কামরুজ্জামান এক ভিডিও বার্তায় পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময়ে ঈদের খুশি সকলের মধ্যে ভাগ করে নেওয়ার আহ্বান জানিয়েছেন। এবং সকলকে নিজেদের স্বাস্থ্য সচেতনতার প্রতি জোর দিয়ে সরকারি নিয়ম মেনে ঈদ উৎযাপনের বার্তা দিয়েছেন।