নির্যাতিত সুরাফ হোসেনের ন্যায়বিচারের আন্দোলনে গণ সংগঠনের কর্মীদের বাধা ও গ্রেফতার: প্রতিবাদ নওশাদ সিদ্দিকীর

নির্যাতিত সুরাফ হোসেনের ন্যায়বিচারের আন্দোলনে গণ সংগঠনের কর্মীদের বাধা ও গ্রেফতার: প্রতিবাদ নওশাদ সিদ্দিকীর

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সুরাফ হোসেন ও তার পরিবারের ন্যায়বিচারের দাবিতে কলকাতার আলিপুরে দক্ষিণ ২৪ পরগণা জেলা‌শাসকের দপ্তরে ডেপুটেশনের দিতে গিয়ে প্রবল বাধা সৃষ্টি করল পুলিশ।

অধিকার, এপিডিআর, বন্দিমুক্তি কমিটি, একুশের ডাক, সেভ ডেমোক্রেসির উদ্যোগে এই কর্মসূচীতে অংশ নেওয়া পনেরো জনকে গ্রেপ্তার করে লালবাজার নিয়ে যাওয়া হয়। পরে সন্ধায় তাদের মুক্তি দেওয়া হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে আইনজীবী আনিসুর রহমান আহত হয়। সুরাফ হোসেনের নিগ্রহের ঘটনায় আজ হাজরা মোড় থেকে মিছিল করে ডেপুটেশন দেওয়ার কথা ছিল।

আইএসএফের চেয়ারম্যান ও বিধায়ক মহঃ নওশাদ সিদ্দিকী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং অবিলম্বে ধৃতদের নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৬ই আগষ্ট পুলিশের হাতে সুরাফ ও তাঁর পরিবার অকথ্য অত্যাচারের শিকার হন। তিনি নিজেও একজন পুলিশ কর্মী। আইএসএফ প্রথম থেকেই এই বিষয়ে সোচ্চার এবং আক্রান্ত পরিবারের পাশে আছে।

পুলিশপ্রশাসনেরও দায়সারা ও হিংস্র আচরণও চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে এই রাজ্যে আইনের শাসন রসাতলে যাচ্ছে। যেখানে পুলিশকর্মী আক্রান্ত, রাজ্যের মানবাধিকার কর্মীরা এ আক্রান্ত হয়ে যাচ্ছেন সেখানে সাধারণ নিরীহ নাগরিকদের অধিকার ও নিরাপত্তা বড় প্রশ্নের মুখে।