তারুণ্যের চমক নিয়ে প্রস্তুত তৃণমূলের প্রার্থী তালিকা: তবে প্রকাশিত হতে আর কিছু দিন বিলম্ব

তারুণ্যের চমক নিয়ে প্রস্তুত তৃণমূলের প্রার্থী তালিকা: তবে প্রকাশিত হতে আর কিছু দিন বিলম্ব

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: এদিন সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে তৃণমূলের নির্বাচন কমিটির বৈঠক হয়। তৃণমূলের তরফ থেকে আগেই ১২ জনের নির্বাচনী কমিটি গঠন করা হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই কমিটিতে রয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্তি, পার্থ চট্টোপাধ্যায় এবং সৌগত রায়ের মতো নেতারা।

মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এদিনের বৈঠকে হাজির ছিলেন। তবে মিনিট কুড়ি থেকে তিনি নবান্নে চলে যান। সূত্রের খবর অনুযায়ী, সবকটি কেন্দ্রের জন্যই প্রার্থী তালিকা তৈরি হয়ে গিয়েছে। তৈরি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। তবে প্রার্থী তালিকা প্রকাশ করতে করতে ৩ মার্চ হয়ে যেতে পারে বলে জানা গিয়েছে।

মাসের পর মাস ধরে প্রশান্ত কিশোর এবং তার টিম আইপ্যাক স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীর খোঁজ চালিয়েছেন রাজ্য জুড়ে। কেন্দ্রে পর কেন্দ্র ধরে রিপোর্ট সংগ্রহ করেছেন শাসকদলের একাধিক নেতা সম্পর্কে। জানা দিয়েছে, এবারের প্রার্থী তালিকায় ৪০ জনের বেশি নতুন মুখ থাকতে পারে। এছাড়াও ৪০ বছরের কম বয়সীদের অধিক সংখ্যায় দেখা যেতে পারে। সেক্ষেত্রে যুব নেতাদের গুরুত্ব দেওয়ার সম্ভাবনা বেশি।

পাশাপাশি মহিলাদেরও গুরুত্ব দেওয়ার কথা জানা গিয়েছে। একাধিক হেভিওয়েটকে বাদ দেওয়া হতে পারে, কিংবা তাঁদের আসন বদল করার সম্ভাবনা দেখা দিয়েছে। তৃণমূলের প্রার্থী তালিকায় দেখা যেতে পারে দেবাংশু ভট্টাচার্য, সুপ্রকাশ গিগি, দেবরাজ চক্রবর্তী, উমা সরেন, ছত্রধর মাহাত, সোহম চক্রবর্তী, কাঞ্চন মল্লিক এবং সায়নী ঘোষদের।