ছাত্র নেতা আনিস হত্যাকাণ্ডে এবার পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ

ছাত্র নেতা আনিস হত্যাকাণ্ডে এবার পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ছাত্র নেতা আনিস হত্যা কাণ্ডে তোলপাড় বাংলা। হাই কোর্টের নির্দেশ সত্বেও তদন্তে বাধা পাচ্ছে সিট (SIT)। এই পরিস্থিতিতে সিট’কে ধন্যবাদ জানাতে পথে নামতে চলেছে তৃণমূলের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদ। সোমবার কলকাতার রামলীলা ময়দান থেকে মিছিল করবে টিএমসিপি।

ঘটনার সূত্রপাত ১৮ ফেব্রুয়ারি। গভীর রাতে ছাদ থেকে পড়ে মৃত্যু হয় আমতার ছাত্রনেতা আনিস খানের। পরিবার অভিযোগ করে, ঘটনার নেপথ্যে পুলিশ। গত এক সপ্তাহে সেই ঘটনার জল গড়িয়েছে অনেক দূর। ছাত্রনেতার মৃত্যুর কারণ সন্ধানে সিবিআই (CBI) তদন্তের দাবি জানিয়েছেন মৃতের বাবা সালাম খান ও পরিবারের সদস্যরা। এদিকে ঘটনার পরই সিট গঠন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ১৫ দিনের মধ্যে রহস্য উদঘাটনের নির্দেশ দেন তিনি। এদিকে সিটের তদন্ত মানতে নারাজ মৃতের পরিবার। রাজ্য পুলিশের বিরুদ্ধে তদন্ত প্রভাবিক করার আশঙ্কা প্রকাশ করেন তাঁরা।

রাজ্যজুড়ে আনিস হত্যাকাণ্ডের প্রতিবাদে পথে নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, বিভিন্ন গণসংগঠন ও রাজনৈতিক দল। দোষীদের সঠিকভাবে চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তারির দাবি করেন তাঁরা। সব মিলিয়ে তদন্ত নিয়ে তৈরি হয় জটিলতা। এসবের মাঝে এবার আনিস কাণ্ডে পথে নামছে টিএমসিপি। জানা গিয়েছে, সোমবার বেলা ১ টায় রামলীলা ময়দান থেকে মিছিল শুরু করবে তৃণমূল। তবে সিট অর্থাৎ তদন্তকারীদের ধন্যবাদ জানাতেই এই মিছিলের সিদ্ধান্ত বলে খবর। প্রসঙ্গত সিট গঠনের নির্দেশের সময় আনিসকে নিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন আনিস আমাদের ফেভারিট ছেলে, ভোটে আমাদের সহযোগিতা করেছিল এবং ওর সঙ্গে আমাদের যোগাযোগ ছিল। তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্যও আনিসের তৃণমূল যোগ নিয়ে একটি ভিডিও প্রকাশ করেছিলেন।