উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিজেপির দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী : ঘোষণা মমতা ব্যানার্জির

উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিজেপির দুই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী : ঘোষণা মমতা ব্যানার্জির

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর খালি হয়েছিল বালিগঞ্জ বিধানসভা। ওই আসনে এবার প্রার্থী করা হচ্ছে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দুইবারের সাংসদ বাবুল সুপ্রিয়কে। অন্যদিকে, দল ও সাংসদ পদ ত্যাগ করায় খালি হয়েছে আসানসোল লোকসভা আসনটি। সেখানে এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী অটল বিহারী বাজপেয়ী সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিহারের বাসিন্দা অভিনেতা শত্রুঘ্ন সিনহা। শত্রুঘ্ন সিনহাও গত লোকসভা নির্বাচনের পূর্বেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

রবিবার টুইট করে মমতা জানিয়েছেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয় বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রীয় উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হচ্ছেন। অন্যদিকে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও অভিনেতা আসানসোন লোকসভা আসনের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন।

রাজনৈতিক মহলের মতে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি এবারের উপনির্বাচনে বিজেপির দুই প্রাক্তনীকে প্রার্থী করে খানিকটা কাঁটা দিয়ে কাঁটা তোলার কাজ করছেন। আবার অনেকেই সমালোচনার সুরে বলছেন মুকুল রায়ের কথার রেশ ধরে ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল।

শনিবার আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ১২ এপ্রিল, মঙ্গলবার ভোট হবে এই দুই আসনে। গণনা হবে ১৬ এপ্রিল, শনিবার। একই দিনে ছত্তিশগড়, বিহার এবং মহারাষ্ট্রের একটি করে বিধানসভা আসনেও উপনির্বাচন হবে। ভোটের বিজ্ঞপ্তি জারি হয়ে যাওয়ায় এই আসনে এদিন থেকে জারি হয়ে গেল আদর্শ আচরণবিধি।