শিল্প ও কর্মসংস্থানে নজর না দিয়ে বিজেপির সঙ্গে হিন্দুত্বের প্রতিযোগিতায় নেমেছে তৃণমূল সরকার: অধীর চৌধুরী

শিল্প ও কর্মসংস্থানে নজর না দিয়ে বিজেপির সঙ্গে হিন্দুত্বের প্রতিযোগিতায় নেমেছে তৃণমূল সরকার: অধীর চৌধুরী

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: প্রথমে পুরোহিতদের জন্য মাসে হাজার টাকা ভাতা, তারপর পুজো কমিটিগুলির জন্য সাহায্যের টাকা দ্বিগুণ করা, মমতার সরকারের এই দুই পদক্ষেপ নিয়ে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি আরও বলেন, তৃণমূল কংগ্রেস নিজেদেররে বিজেপির থেকে হিন্দুত্বের বড় ব্র্যান্ড হিসেবে দেখাতে চাইছে।

অধীর চৌধুরী তৃণমূলের উদ্দেশে বলেছেন, বিজেপির সঙ্গে হিন্দুত্বের প্রতিযোগিতায় না গিয়ে তাদের উচিত ছিল শিল্প ও কর্মসংস্থান তৈরির দিকে নজর দেওয়া।

প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ৮ হাজার ব্রাহ্মণের জন্য ১ হাজার টাকা করে মাসিক ভাতর কথা ঘোষণা করেছেন। পাশাপাশি ৩৭ হাজার পুজো কমিটির জন্য সাহায্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করার কথা ঘোষণা করেছেন। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরেই ইমাম ও মুয়াজ্জিনদের ভাতা দেওয়া শুরু করেছিল রাজ্যে।

অধীর চৌধুরী বলেন, বিজেপিকে কাউন্টার করতে হিন্দুত্বের প্রতিযোগিতায় নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তা করতে গিয়ে হিন্দু ব্রাহ্মণ এবং দুর্গা পুজোর কমিটিগুলিকে টাকা দিচ্ছেন তিনি। অধীর চৌধুরীর অভিযোগ হিন্দুদের ঘুষ দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্তমান পরিস্থিতিতে মুসলিম ভোটের পরোয়া করছে না তৃণমূল। বলেছেন অধীর। তারা হিন্দু ভোট নিয়ে বিজেপির সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে। এখন প্রতিযোগিতা মূলক হিন্দুত্বে সামিল হয়েছে তৃণমূল। বলেছেন তিনি।