উত্তর পূর্বাঞ্চলে নিজেদের জমি শক্ত করার প্রয়াস: অসমের সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল

উত্তর পূর্বাঞ্চলে নিজেদের জমি শক্ত করার প্রয়াস: অসমের সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল। তৃণমূল নেতা মানস ভূঁইয়ার ছেড়ে যাওয়া আসনে সুস্মিতাকে প্রার্থী করছে ঘাসফুল শিবির। আগামী ৪ অক্টোবর, রাজ্যসভায় মানসের ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচন।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে সবংয়ে মানসকে প্রার্থী করেছিল তৃণমূল। নির্বাচনে জিতে মানস ভুঁইঞা  এই মুহূর্তে মন্ত্রী। ফলে রাজ্যসভায় নিজের আসনটি ছেড়ে দিতে হয় তাঁকে। সেখানে উপনির্বাচন জরুরি হয়ে পড়েছিল। কিছুদিন আগেই ওই আসনে উপনির্বাচন করার কথা ঘোষণা করে নির্বাচন কমিশন। সুস্মিতা রাজ্যসভায় প্রার্থী করার ব্যাপারটি নিজেদের টুইটার হ্যান্ডেলে পোস্ট করে তৃণমূল।

উল্লেখ্য, গত আগস্টেই সনিয়া গান্ধীকে চিঠি দিয়ে কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন শিলচরের প্রভাবশালী কংগ্রেস নেতা প্রয়াত সন্তোষমোহন দেবের মেয়ে সুস্মিতা। পরের দিনই তৃণমূলে যোগ দেন তিনি। এই মুহূর্তে অসম এবং ত্রিপুরায় নিজেদের প্রভাব বিস্তার করতে উঠেপড়ে লেগেছে তৃণমূল।

সুস্মিতাকে সামনে রেখেই উত্তরপূর্বে নিজেদের জমি শক্ত করতে চাইছে তৃণমূল। এখন নিয়মিত ত্রিপুরা যাচ্ছেন সুস্মিতা। বিজেপির বিরুদ্ধে লড়তে মমতা-অভিষেকের প্রধান হাতিয়ার হতে পারেন শিলচরের এই বাঙালি নেত্রী, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।