ভোট পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো ছবি পোস্ট করে গ্রেফতার গেরুয়া শিবিরের দুই ছাত্র

    ভোট পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো ছবি পোস্ট করে গ্রেফতার গেরুয়া শিবিরের দুই ছাত্র

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: রাজ্যে ভোট পরবর্তী হিংসার নানা অভিযোগ উঠেছে। এব্যাপারে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। এসবের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ঘুরছে নানা পোস্ট। কিন্তু এবার ভুয়ো পোস্ট করার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে সিআইডি। তাদের মধ্যে একজন এবিভিপির সদস্য ও অপরজন বিজেপি সমর্থক।

    সূত্রের খবর, ধৃত এবিভিপি সদস্য নরেন্দ্রপুরের আইটিআইয়ের ছাত্র। অপরজন ব্যারাকপুুরের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়া। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা ভোট পরবর্তী হিংসা নিয়ে মিথ্যা পোস্ট করেছিল বলে অভিযোগ। ধৃতদের মধ্যে একজন সোনারপুরের বাসিন্দা ও অপরজন দেগঙ্গার বাসিন্দা। মূলত ভুয়ো কিছু ছবি ব্যবহার করে জনমানসে বিরূপ প্রতিক্রিয়া তৈরির চেষ্টা করা হচ্ছিল বলে অভিযোগ।

    ওয়াকিবহাল মহলের মতে ভোট পরবর্তী হিংসা নিয়ে নানা খবর রটছে বিভিন্ন এলাকায়। সোশ্যাল মিডিয়াতেও এনিয়ে নানা কথা উঠে আসছে। কিন্তু যাচাই না করে বর্তমান পরিস্থিতিতে অসত্য প্রচার করা হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তার জেরেই এবার কড়া নজরদারি শুরু করেছে পুলিশ ও সিআইডি।

    সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে যাতে কোনওভাবেই এই হিংসাকে না বৃদ্ধি করা হয় সেব্যাপারেও বিভিন্ন মহল থেকে সতর্ক করা হচ্ছে। এদিকে এসবের মধ্যেই ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদল। ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় পরিদর্শনেও গিয়েছেন তাঁরা।