উমর খালিদ একজন যোদ্ধা, তাঁকে পরাজিত করতে পারবেন না: গ্রেফতারির প্রতিবাদে গর্জে উঠল জিগনেশ মেভানি

উমর খালিদ একজন যোদ্ধা তাকে পরাজিত করতে পারবেন না: গ্রেফতারির প্রতিবাদে গর্জে উঠল জিগনেশ মেভানি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দিল্লি দাঙ্গার ঘটনায় যোগাসাযোগের অভিযোগে দিল্লি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদের গ্রেফতারির পদক্ষেপের তীব্র বিরোধিতা করলেন গুজরাটের ভাডগাম বিধানসভা এলাকার স্বতন্ত্র বিধায়ক জিগনেশ মেভানি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লক্ষ্য করে একটি টুইটে মেভানি লেখেন,”উমর একজন যোদ্ধা। আপনার যা ইচ্ছে তাই করুন কিন্তু আপনারা উমর খালিদকে হারাতে পারবেন না, অমিত শাহ মহাশয়। হ্যাশট্যাগ স্ট্যান্ড উইথ উমর খালিদ, হ্যাশট্যাগ রিলিজ অল পলিটিকাল প্রিজনার্স’”।

দিল্লি হিংসার ঘটনায় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের এই প্রাক্তন ছাতরনেতাকে গ্রেফতার করে দিল্লি পুলিশ বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) তাঁর উপর প্রয়োগ করেছে।

দিল্লি হিংসার তদন্তে বেশ কিছু দিন ধরেই দিল্লি পুলিশের নজরে ছিলেন উমর খালিদ। শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলন চলাকালীন, সেখানে তিনি উস্কানিমূলক ভাষণ দিয়েছিলেন বলে অভিযোগ। সেই নিয়ে গত ১ অগস্টও উমরকে এক দফা জেরা করে পুলিশ।

তার পর রবিবার ফের উমর খালিদকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। সকাল থেকে টানা ১১ ঘণ্টা জেরার পর, এ দিন তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল।