শিক্ষকদের বেতন ও ছাত্র ছাত্রীদের সুযোগ সুবিধার দাবিতে রেকগনাইজড আনএডেড মাদ্রাসার প্রেস কনফারেন্স

শিক্ষকদের বেতন ও ছাত্র ছাত্রীদের সুযোগ সুবিধার দাবিতে রেকগনাইজড আনএডেড মাদ্রাসার প্রেস কনফারেন্স

নিজস্ব সংবাদদাতা, বঙ্গ রিপোর্ট, কোলকাতা: মঙ্গলবার রেকগনাইজড আন এডেড মাদ্রাসার শিক্ষক সংগঠনের উদ্দ্যোগে শিক্ষক- শিক্ষিকা ও অ শিক্ষক কর্মীদের বেতন ছাত্র- ছাত্রীদের মিড ডে মিল এবং পরিকাঠামো উন্নয়নের জন্য অর্থ বরাদ্দের দাবিতে কোলকাতা প্রেসক্লাবে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় ক্ষমতায় আসার সময় রাজ্যে পিছিয়ে পড়া সংখ্যালঘুদের শিক্ষার মূলস্রোতে ফিরিয়ে আনার জন্য মুসলিম অধ্যুষিত এলাকায় ১০ হাজার মাদ্রাসা অনুমোদনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু আজ এত বছর পার হয়ে যাওয়ার পরেও মাত্র কয়েক শ মাদ্রাসা অনুমোদন পেয়েছে।

আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছি তবুও সরকার কোনো কর্ণপাত করছে না। আমরা চাই মানবিক মুখ্যমন্ত্রী যে সমস্ত মাদ্রাসা গুলির রেকগনাইজ দিয়েছেন সেই সমস্ত মাদ্রাসাগুলো গুলির পরিকাঠামো উন্নয়নের জন্য বরাদ্দ অর্থ বরাদ্দ করুন। শিক্ষকদের বেতন ধার্য করুন। ছাত্র-ছাত্রীদের বইপত্র থেকে শুরু করে মিড ডে মিলের ব্যবস্থা করুন।

এখানে যে সমস্ত ছাত্র-ছাত্রীরা পড়েন তারা কি এমন অন্যায় করলো যে সরকারি সমস্ত সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত থাকবে।

এদিন মাদ্রাসা নিয়ে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে  তীব্র নিন্দা জানান জয়েফের কর্ণধার পীরজাদা মহেবুল্লাহ হুসাইনী। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়, সাহিত্যিক মিরাতুন নাহার, প্রোগ্রেসিভ ইউথ ফাউন্ডেশনের সভাপতি সিয়ামত আলী, সমাজসেবী সুখনন্দন সিং, পীরজাদা সাফিউল্লাহ হুসাইনী, কাজী তৈয়বুল্লাহ, নূর আলী প্রমুখ।