সোনাখালি বাজার কেন্দ্রীয় জলসা কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির

সোনাখালি বাজার কেন্দ্রীয় জলসা কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সারা বিশ্ব যখন করোনা মহামারী নিয়ে ব্যস্ত, ঠিক তখনই মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় জলসা উপলক্ষে রক্তদান উৎসব অনুষ্ঠিত হলো। এই রক্তদান শিবির সাধারণ মানুষের কাছে এক ভিন্ন ভাবে সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিল বলে বিশিষ্টজনের ধারণা। অন্যান্য বছরের মতো বাসন্তী ব্লকের সোনাখালি বাজার কেন্দ্রীয় জলসা কমিটি জলসার আয়োজন করে। জলসার আগেই আয়োজিত হয় জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য স্বেচ্ছায় রক্তদান উৎসব। রক্তদান উৎসবের সূচনা করে বাসন্তী থানার I.C আব্দুর রব খান।

উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মাওলানা আনোয়ার হোসেন কাসেমী, শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত শিক্ষক অমল নায়েক, বাসন্তী হাই স্কুলের প্রাক্তন শিক্ষক কান্তি দেবনাথ, সমাজসেবী লোকমান মোল্লা, সমাজ কর্মী জালাল মোল্যা, উপস্থিত ছিলেন ডঃ বি. ভট্টাচার্য, ডঃ মসিউর রহমান প্রমুখ।

কমিটির অন্যতম সদস্য সাইফুল ইসলাম বলেন গত ৯ বছর অনুষ্ঠান চালিয়ে আসছি, এই অনুষ্ঠানে চালাতে গিয়ে অনেক রকম বাধা সম্মুখীন হতে হলেও সমস্ত বাধা অতিক্রম করে আমরা ১০ম বর্ষে পদার্পন করেছি। গত বছর (২০১৯ সালে) আমাদের রক্ত দাতার সংখ্যা ছিল ৬০৭ জন। এই বছর আমাদের টার্গেট ছিল ১০০০ জন, যদিও আমাদের সেই টার্গেট অতিক্রম করে মোট রক্ত দাতার সংখ্যা হয় ১১১০ জন। যার মধ্যে ৪৪৭ জন মহিলা ও ৬৬৩ জন পুরুষ‌ মোট রক্ত দান করেন।

এই দিন কোন রকম সমস্যা ছাড়াই প্রথম দিন গজলের অনুষ্ঠান ও দ্বিতীয় দিনে রক্তদান শিবির ও সন্ধ্যায় দোয়ার মজলিস এর মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন করে আনন্দিত কমিটির অন্যতম সদস্যরা সাইফুল ইসলাম মোল্লা, ইব্রাহিম মোল্লা, হায়দার মোল্লা, রফিক সরকার, রহমতুল্লা খান, মনিরুল মোল্যা, লিয়াকত সরদার ও বাবলু মিদ্দে সহ আর অন্যান্য সদস্যরা।