যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কোলকাতার নীল সাদা রঙের ‘মা’ ফ্লাইওভারের ছবি

যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কোলকাতার নীল সাদা রঙের ‘মা’ ফ্লাইওভারের ছবি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কোলকাতার নীল সাদা রঙের ‘মা’ ফ্লাইওভারের ছবি। চমকে যাওয়ার মতো ঘটনা। নিজের রাজ্যের উন্নয়নের ছবি তুলে ধরতে গিয়ে পশ্চিমবঙ্গের উন্নয়নের ছবি ব্যবহার! এর প্রতিক্রিয়ায় তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য ফেসবুক পেজে লিখেছেন-
মন দিয়ে দেখুন। হাসবেন, কাঁদবেন নাকি অবাক হবেন, সেটা আপনার উপর!

বলেছিলাম, “আমার মাটি সইবে না, ইউপি বিহার হইবে না”। কিন্তু এটা বলিনি, “ওদের ইউপি বাংলা হবে না”। তাই, বিজেপি ব্যাপারটাকে সিরিয়াসলি নিয়ে নিয়েছে!

সামনে ইউপির ভোট। তাই ঢাক ঢোল বাজিয়ে উন্নয়নের ছবি তুলে ধরতে হবে। সেই উপলক্ষ্যে আজ খবরের কাগজে “উত্তরপ্রদেশ”এর উন্নয়নের বিজ্ঞাপন প্রকাশ করেছে যোগী আদিত্যনাথের সরকার; হেডলাইন: “যোগীর অধীনে বদলে যাচ্ছে উত্তরপ্রদেশ”।

এতদূর পর্যন্ত সব ঠিকই ছিল। সমস্ত সরকার তাঁদের কাজকর্মের প্রচার করবে, এটাই স্বাভাবিক। কিন্তু একি! উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলার ছবি? হ্যাঁ! পেপারের একদম নিচে zoom করে দেখুন, নীল সাদা ফ্লাইওভার এবং কলকাতার হাইরাইজ বিল্ডিং.. অর্থ্যাৎ, অনুন্নয়নের পাথরে চাপা পড়া ইউপিতে “উন্নয়নের ছবি” নেই। তাই দিদির উন্নয়নের ছবিকে বদলে যাওয়া “উত্তরপ্রদেশ” বলে চালাতে হচ্ছে বিজেপিকে। একজন বাঙালি ও বাংলার মানুষ হিসেবের এর চাইতে গর্বের আর কি হতে পারে?

শেষমেষ এসব দেখে দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীদের উপর যতটা মায়া হয়, তার চাইতেও বেশি করুণা হয়! বাংলার বদনাম আর দিদির গালাগালি করে যাদের পেট চলে, তাঁরাই যখন তাঁদের তৃতীয় রাজনৈতিক “বাবা”র এমন কান্ড কারখানা দেখেন, তাঁদের অনুভূতিটা ঠিক কেমন হয়?